ঢাকা,বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪

কক্সবাজারে জামায়াতের বিক্ষোভ মিছিলে

মহানবী (সা.) কে অবমাননাকারী দুই বিজেপি নেতাকে বিচারের দাবী

বার্তা পরিবেশক :: সম্প্রতি ভারতে ক্ষমতাসীন দল বিজেপির দুই নেতার মানবতার মুক্তির অগ্রদূত রাসূল (স:) ও উম্মূল মোমিনীন মা আয়েশা (রা)-কে নিয়ে অশ্লীল ও কুরুচিপূর্ণ মন্তব্যের প্রতিবাদে কেন্দ্রঘোষিত কর্মসূচির অংশ হিসেবে আজ বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশের আয়োজন করে বাংলাদেশ জামায়াতে ইসলামী কক্সবাজার শহর। আজ ৯ জুন বৃহস্পতিবার বিকেলে অনুষ্ঠিত বিক্ষোভ মিছিলটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়।

শহর জামায়াতের সেক্রেটারী রিয়াজ মুহাম্মদ শাকিলের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জামায়াতে ইসলামী কক্সবাজার জেলা সাংগঠনিক সেক্রেটারী জাহেদুল ইসলাম, উপস্থিত ছিলেন শ্রমিক কল্যান জেলা সেক্রেটারী মুহাম্মদ মুহসিন, শহর সভাপতি আমিনুল ইসলাম হাসান, ছাত্রশিবির শহর সভাপতি রাশেদুল হক, শহর জামায়াত শূরা ও কর্মপরিষদ সদস্য দরবেশ আলী আরমান, জাহেদুল ইসলাম নোমান, মোঃ নুরুল আমিন, শ্রমিক কল্যান জেলা সাংগঠনিক সম্পাদক এমইউ বাহাদুর প্রমুখ।

সমাবেশে প্রধান অতিথি বক্তব্যে জেলা সাংগঠনিক সেক্রেটারী জাহেদুল ইসলাম বলেন, ভারতে রাষ্ট্রীয় মদদে ২ বিজেপি নেতা কর্তৃক বিশ্বনবী (সাঃ) ও মা আয়েশা (রাঃ) এর অবমাননা বিশ্ব মুসলিমের হৃদয়ে রক্তক্ষরণ হয়েছে। মানবতার মুক্তিদূত মহানবী (সাঃ) বিশ্ব মুসলিমের কলিজার চেয়েও মূল্যবান।

সম্প্রতি ভারতের হিন্দু জাতীয়তাবাদী দল বিজেপির মুখপাত্র নূপুর শর্মা আমাদের প্রিয় নবী (সা.) কে নিয়ে কটূক্তি ও অবমাননাকর বক্তব্য দিয়েছে, যা যেকোনো সামান্যতম ঈমানের অধিকারী মুমিনকেও নাড়া না দিয়ে পারে না। মুমিনরা নিজের জীবনের চেয়েও মুহাম্মাদ (সা.) কে ভালোবাসে। বিজেপি ক্ষমতাসীন হওয়ার পর থেকে ভারতে রাষ্ট্রীয়ভাবে মুসলিম বিদ্বেষ ছড়ানো শুরু হয়েছে। সেখানের প্রতিনিয়ত মুসলমানদের উপর হামলা-মামলা ও নাগরিক অধিকার হরণের মহোৎসব চলছে।

সম্প্রতি বিশ্বনবী (সাঃ) কে নিয়ে ২ বিজেপি নেতা-নেত্রীর আপত্তিকর মন্তব্য তাদের ধারাবাহিক ইসলাম বিদ্বেষী মনোভাবের বহিঃপ্রকাশ। অবিলম্বে জড়িত ২ নেতা-নেত্রীকে গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে। একই সাথে ভারতকে রাষ্ট্রীয়ভাবে মুসলিম বিশ্বের কাছে ক্ষমা চাইতে হবে। বাংলাদেশ সরকারের পক্ষ থেকে রাষ্ট্রীয়ভাবে এই ন্যাক্কারজনক ঘটনার নিন্দা ও প্রতিবাদ জানাতে হবে।

 

পাঠকের মতামত: